রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৫

আগুন সন্ত্রাসীদের নির্বাসনে পাঠানো হবে: এইচ টি ইমাম


রাজনীতির নামে আগুন সন্ত্রাস সৃষ্টির হোতাদের রাজনৈতিভাবেই পরাজিত করে নির্বাসনে পাঠানো হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

রোববার দুপুরে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে ‘বিএনপি-জামায়াতের অগ্নি-সন্ত্রাস বর্বরতার ১০০ দিন’ শিরোনামের একটি ফটো অ্যালবামের মোড়ক উন্মোচন করা হয়।

এইচ টি ইমাম বলেন, “২০১৩তে এসে যে তাণ্ডব এরা করেছে (বিএনপি জামায়াত) এরকম তাণ্ডব আমরা কখনো দেখিনি, কখনো চিন্তাও করতে পারিনি।

“এখন সন্ত্রাসের উপরে ফটো অ্যালবাম বের করছি। এটিই আমাদের শেষ নয়। আরো চলতে থাকবে। শত্রুকে পরাজিত করার ক্ষেত্রে ‘নিশ্চিহ্ন’ শব্দটি ব্যবহার করবো না। যতদিন পর্যন্ত এই নির্মম শত্রুকে সম্পূর্ণভাবে পরাজিত করে রাজনৈতিক নির্বাসন দেয়া না যায়, ততদিন আমাদের এ সংগ্রাম চলবে।”

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা বলেন, এরা (অগ্নিসন্ত্রাসী) জনগণের সামনে কোনদিন টিকবে না। জনগণকে সাথে নিয়েই আমরা এগিয়ে চলেছি, এগিয়ে যাব।”


আগুন সন্ত্রাসীদের নির্বাসনে পাঠানো হবে: এইচ টি ইমাম


বক্তব্যের শুরুতেই অনুষ্ঠানে দেরিতে উপস্থিতি হওয়ার জন্য দুঃখ প্রকাশ করে ব্যাখ্যা দেন তিনি। প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা বলেন, “আজকেই প্রধানমন্ত্রীর কার্যালয় শাপলাতে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে একটি অনুষ্ঠান হয়েছে। অনুষ্ঠানটি হল বার্ষিক কর্মসূচি সম্পাদনের চুক্তি সম্পাদিত। প্রত্যেক মন্ত্রণালয়ের পক্ষে সচিবগণ অঙ্গীকারনামায় সই করেছেন। তারা মন্ত্রণালয়ে বার্ষিক যে কর্মসূচি দেওয়া হয়েছে, তা সম্পূর্ণভাবে বাস্তবায়ন করবেন বলে অঙ্গীকার নামায় সই করেছেন।” পুলিশি বাধায় ৫ জানুয়ারি কর্মসূচি পালনে ব্যর্থ প্রায় তিন মাস অবরোধ ও হরতাল চালিয়ে যায় বিএনপি-জামায়াত জোট। 

অবরোধে গাড়িতে অগ্নিসংযোগ, পেট্রোল বোমা নিক্ষেপ, হাতবোমা বিস্ফোরণসহ নাশকতার নানা ঘটনায় শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। দগ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসা নেন কয়েকশ মানুষ। স্বাগত বক্তব্যে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেন, “কাকতালীয়ভাবে গতকাল বিএনপির স্থায়ী কমিটির সদস্য জনাব মাহবুবর রহমান বলেছেন, বাংলাদেশে মানুষ হত্যার মহোৎসব চলছে। কথাটি তিনি সত্য বলেছেন।”

 বিএনপি-জামায়াত বাংলাদেশে এই মানুষ হত্যার মহোৎসব শুরু করেছে বলেও অভিযোগ করেন তিনি। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী সদস্য সুজিত রায় নন্দী প্রমুখ।

শেয়ার করুন

0 মন্তব্য(গুলি):